বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর কোন বিষয়টি শেখা উচিত? যেটা আগামি ৫ থেকে ১০ বছর খুব ভালো চাহিদা থাকবে!

 বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর কোন বিষয়টি শেখা উচিত? যেটা আগামি ৫ থেকে ১০ বছর খুব ভালো চাহিদা থাকবে!


Digital Marketing online ekush

ধন্যবাদ একটি সমসাময়িক এবং গুরুত্বপূর্ণ প্রশ্ন করার জন্য, ডিজিটাল মার্কেটিং এর বিষয়বস্তুগুলো শেখার আগে আপনাকে ডিজিটাল মার্কেটিং এর মৌলিক বিষয়টি খুব ভালোভাবে শিখতে হবে।

কারণ মৌলিক বিষয়গুলোর কোনদিন পরিবর্তন হয় না এবং যা আপনাকে ৫ থেকে ১০ বছর নয় সারাজীবন রাজত্ব করার জন্য সহায়তা করবে, মানে আপনার ক্যারিয়ারকে পুরোপুরি সুনিশ্চিত করবে।

যেমন: কয়েকটি প্রশ্ন আপনি নিজেকে করতে পারেন যে

▶️ ডিজিটাল মার্কেটিং কিভাবে কাজ করে?

▶️ কেন ডিজিটাল মার্কেটিং দরকার?

▶️ কিভাবে ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে সবথেকে ভালো রিটার্ন অন ইনভেস্টমেন্ট নিয়ে আসতে হয়?

আপনি চাকরি করুন অথবা ব্যবসা দিন শেষে একটি হিসাব আপনাকে দিতে হবে, তাহলো রিটার্ন অন ইনভেস্টমেন্ট।

ডিজিটাল মার্কেটিংকে ভাগ করলে দুটো বিষয় পাওয়া যায় এক হচ্ছে ইনবাউন্ড মার্কেটিং আরেকটি হচ্ছে আউটবাউন্ড মার্কেটিং, এ দুটো বিষয় সম্পর্কে আপনাকে ভালোভাবে স্পষ্টতা তৈরি করতে হবে।

বর্তমান ডিজিটাল মার্কেটিং এর সবথেকে জনপ্রিয় বিষয়বস্তুগুলো হলো:

📣 সোশ্যাল মিডিয়া মার্কেটিং

📣 কনটেন্ট মার্কেটিং

📣 ইমেইল মার্কেটিং

📣 লিড জেনারেশন

📣 সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন ইত্যাদি।

ধরুন আপনার টার্গেটেড কাস্টমার হলে ১৩ থেকে ১৭ বছর তাহলে শুধুমাত্র যদি আপনি টিকটক এ ফোকাস করতে পারেন তাহলে আপনার ৮০% রিটার্ন অন ইনভেস্টমেন্ট সুনিশ্চিত হয়ে যাবে।

আবার এখন টিকটক জনপ্রিয় হচ্ছে ভবিষ্যতে জনপ্রিয় নাও থাকতে পারে তাই ভবিষ্যতে নিরাপদ গেম খেলার জন্য আপনাকে ডিজিটাল মার্কেটিং এর মৌলিক বিষয় জানতে হবে।

চাহিদা ভবিষ্যতে কি থাকবে তা সুনিশ্চিত করে কেউ বলতে পারেনা বছর খানেক আগে ক্রিপ্টোকারেন্সি তো অনেক চাহিদা ছিল, এখন যখন আমি পোস্ট লিখছি তখন কিন্তু অনেকটা খারাপ অবস্থা। বাংলাদেশে কেন্দ্রীয় ব্যাংক কর্তৃক এই কারেন্সিকে নিষেধাজ্ঞা করা হয়েছে।

আমার এই পোস্টটি আপনাদের ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন 🙏 🙏 (হোয়াটসঅ্যাপ, ফেসবুক টুইটার, লিঙ্কডইন, সহ অন্যান্য সোশ্যাল মিডিয়ার বিভিন্ন গ্রুপে) আপনাদের পরিচিত বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের মধ্যে আর অবশ্যই Upvote👍 করে আমাকে উৎসাহিত করবেন যাতে আমি পরবর্তীতে এ ধরনের ভাল ভাল পোষ্ট আপনাদের সামনে নিয়ে উপস্থিত হতে পারি।

ব্যবসার পুঁজি, স্বল্প পুঁজি, ক্ষুদ্র ব্যবসা, ব্যবসা পরিকল্পনা, উদ্যোগ, লাভজনক ব্যবসা, অনলাইনে বিক্রি করা, পণ্য উন্নয়ন, বিনিয়োগ পরামর্শ, ব্যবসার আইডিয়া এবং ক্যারিয়ার অরিয়েন্টেড আধুনিক সব কনটেন্ট পেতে আমাকে অনুসরণ করুন যাতে পরবর্তীতে আমার পোস্টগুলো আপনি সবার আগে পেতে পারেন।

Post a Comment

0 Comments