একটি ওয়ার্ডপ্রেস ব্লগ প্রতিদিন ২০০০ জন দেখলে প্রতিদিন কত টাকা উপার্জন হতে পারে?

 একটি ওয়ার্ডপ্রেস ব্লগ প্রতিদিন ২০০০ জন দেখলে প্রতিদিন কত টাকা উপার্জন হতে পারে?

একটি ওয়ার্ডপ্রেস ব্লগ প্রতি  কত টাকা উপার্জন হতে পারে?




কোন একটি ব্লগ এর ভিউয়ারের কারনে টাকা উপার্জন হয়না। বিভিন্ন ক্যটাগরির ব্লগ রয়েছে, আর ব্লগ গুলো আলাদা আলাদা উদ্দেশ্যে বানানো হয়। আর আলাদা আলাদা উৎস থেকে উপার্জন হয়। যেমন ই কমার্স, পার্সনাল বিজনেস, পার্সনাল বিজ্ঞাপন, রেন্টাল বিজ্ঞাপন, এফিলিয়েট মার্কেটিং, এডসেন্স।

আপনি যদি বিজ্ঞাপনের মাধ্যমে আয় করতে চান তবে আপনাকে ভাল মানের ইউনিক কন্টেন্ট নিয়ে ব্লগ করতে হবে যেন প্রচুর ট্রাফিক/ভিজিটর আসে, তখন আপনি গুগল এডসেন্স এড করতে পারবেন আর গুগল আপনার ব্লগ এ বিজ্ঞাপন প্রচার করবে, বিজ্ঞাপন গুলো যত লোক দেখবে বা ক্লিক করবে তার উপর আপনাকে গুগল টাকা দিবে। আপনি কোন প্রতিষ্ঠান এর কাছ থেকে টাকা নিয়ে তার বিজ্ঞাপন প্রচার করতে পারেন।

আমি আসলে এটাই বুঝাতে চাইছি আপনার ব্লগ এর ভিজিটর না থাকলে ব্লগ মূল্যহীন। আর ভিজিটর থাকলে আপনি অনেক মাধ্যম থেকেই টাকা উপার্জন করতে পারেন। তাই বলে শুধু মাত্র একটা ব্লগ বানালেন আর ভিজিটর আসল তাতে টাকা আসবেনা।

ধরুন আপনার একটা দোকান আছে কোন পন্য নেই, যেখানে প্রচুর লোক এসে ঘুরে যায় কিছু না কিনে, তাতে আপনার কোন লাভ আছে কি? না নেই। যদি আপনার দোকানে চাহিদা অনুযায়ী পন্য থাকে তবে সেই লোক বা ভিজিটর গুলো কিছু না কিছু কিনবে তাতেই আপনার লাভ।

টিভিতে নাটক দেখে আপনি টাকা দেন না তাতে টিভির কোন লাভ আছে? নাটকের মাঝখানে বিজ্ঞাপন দেয় স্পন্সর দের টাকার বিনিময়ে তা হলো টিভির লাভ।

আবার যেই টিভির দর্শক নাই সে টিভিতে কি কোন স্পন্সর বিজ্ঞাপন প্রচারের জন্য টাকা দিবে?

আশা করি বুঝেছেন আসলে ভিজিটরের ভূমিকা কি?

Post a Comment

0 Comments