আ্যফেলিয়েট মার্কেটিংয়ে কীভাবে বিক্রয় বাড়াবেন

আ্যফেলিয়েট মার্কেটিংয়ে কীভাবে বিক্রয় বাড়াবেন

অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে নেটওয়ার্ক মার্কেটিং এর অংশ। আপনি কোনদিনও এই মার্কেটিং মডেলের সফল হতে পারবেন না, যতক্ষন না পর্যন্ত আপনি নেটওয়ার্ক তৈরি করতে পারছেন।




Computer ekush

জি হ্যাঁ, আপনাকে ভালো  কাস্টমারের নেটওয়ার্ক তৈরি করতে হবে অর্থাৎ তাদের সাথে এমন একটি সম্পর্ক তৈরী করতে হবে যাতে আপনি তাদেরকে প্রভাবিত করতে পারেন।

এই পোষ্টের মাধ্যমে সেলস বাড়ানোর একটি গোপন সূত্র দিয়ে দিচ্ছি, সেটি হচ্ছে সেলস এর প্রথম এবং প্রধান নিয়ম হচ্ছে আগে ভুলেও বিক্রি করা যাবে না (যদি আপনি দীর্ঘদিন মার্কেটে টিকে থাকতে চান)।

তাহলে প্রথমে কি করতে হবে? এই প্রশ্ন তো মনে এর মধ্যে তৈরি হয়ে গিয়েছে। যেকোনো মার্কেটিংয়ের কাজ করুন না কেন অথবা সেলসের কাজ করুন না কেন?

সবার আগে আপনি যে পণ্য এবং সেবা বিক্রি করবেন সেই সমস্ত কাস্টমারের গুরুত্বপূর্ণ সমস্যাকে চিহ্নিত করুন। তারা কোথায় সব থেকে বেশি সমস্যার সম্মুখীন হচ্ছে? অর্থাৎ আপনাকে টার্গেট করতে হবে -

(১) আপনার কাস্টমারের পুরাতন কোন সমস্যাকে সমাধান করা।

(২) আপনার কাস্টমারের ভবিষ্যতে কোন সমস্যা আসতে পারে সেটাকে সমাধান করা।

এই মূলনীতির উপর ভিত্তি করে আপনাকে ওয়েবসাইটের মাধ্যমে অথবা ব্লগিংয়ের মাধ্যমে পুরো মডেলটি তৈরি করতে হবে। হাজারো পাবলিক আপনাকে হাজারো ধরনের কঠিন কঠিন শব্দ শুনিয়ে দিতে পারে, অমুক করুন তমুক করুন, বেশিদিন কাজে দিবে না।

নিয়মের বাইরে যাবেন, আবার প্রথম থেকে গিয়ে সেই নিয়ম মেনে চলতে হবে এটা হচ্ছে চিরন্তন সত্য কথা।

আগের সেলস করতে হয় কিভাবে সেটা জানতে হবে? কাস্টমারের সমস্যা খুঁজতে হয় কিভাবে সেটা জানতে হবে? তারপর আপনি টেকনোলজিক্যাল ফাংশন গুলোকে ব্যবহার করবেন।

তাছাড়া আপনার টেকনোলজিক্যাল ফাংশন আপনার কোন হেল্প করবে না, যতই আপনি সোশ্যাল মিডিয়াতে সারাদিন পোস্ট শেয়ার করুন না কেন? অমুক সফটওয়্যার ইন্সটল করুন না কেন? কোনো লাভ নেই।

আরেকটি কথা বলে রাখছি আমার পোস্টগুলো শুধুমাত্র একটি বিজনেস এর মডেলের জন্য কাজে দেবে না, আপনি যে কোন বিজনেস করুন, সেখানেই আপনার উপকারে দেবে।

এফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং, ইন্টারনেট মার্কেটিং, উদ্যোক্তা, লিডারশিপ এবং বিভিন্ন ধরনের স্কিলস সম্পর্কে যদি অধীর আগ্রহ হয়ে থাকেন তাহলে আমাকে অবশ্যই অনুসরণ করে পাশে থাকুন।

এই সংক্রান্ত অসংখ্য পোস্ট আমার প্রোফাইলে আপনি পেয়ে যাবেন, রীতিমতো পোষ্টগুলো লাখের উপরে পড়া হচ্ছে নিয়মিতভাবে এবং শেয়ার করা হচ্ছে। এটা আমার প্রতি সবার ভালোবাসার কারণে হয়েছে।

Post a Comment

0 Comments